ঢাবি ‘খ’ ইউনিটের পাসের হার ১৪%

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘খ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এ পরীক্ষায় ১৪ শতাংশ পাস করেছে। এবার পরীক্ষায় অংশ নেয় ৩৩ হাজার ৮৯৭ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এরমধ্যে পাস করে ৪ হাজার ৭৪৭ জন। ‘খ’ ইউনিটের অধীনে আসন রয়েছে ২ হাজার ৩৭৮টি। অনুত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ২৯ হাজার ১৫০ জন।

মঙ্গলবার (২৫সেপ্টেম্বর) বেলা ১টায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন। পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd জানা যাবে। এছাড়া DU KHA লিখে রোল নম্বর লিখে 16321 নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

পাসকৃত শিক্ষার্থীরা আগামী ১৯ সেপ্টেম্বর বিকাল ৩.০০টা থেকে ১০ অক্টোবর বিকাল ৩.০০টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে পছন্দ তালিকা পূরণ করতে পারবে। কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২৬ সেপ্টেম্বর থেকে ০৪ অক্টোবর তারিখের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ০৪ অক্টোবরের মধ্যে কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। ‘খ’ -ইউনিটের বিষয় মনোনয়ন এর সাক্ষাতকার আগামী ২১ অক্টোবর থেকে শুরু হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর